বিজয় দিবসে হিকমাহ আই হসপিটালের উদ্যোগে ফ্রি আই ক্যাম্প

0
50

নিজস্ব প্রতিবেদক: মহান বিজয় দিবস উপলক্ষে হিকমাহ আই হসপিটালের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে তিন শতাধিক অসহায় গরিব রোগীকে চোখের চিকিৎসা সেবা এবং সম্পূর্ণ বিনামূল্যে মেডিসিন ও চশমা বিতরণ করা হয়েছে। শুক্রবার রাজধানীর বনশ্রী মনপুরা স্কুল অ্যান্ড কলেজে সকাল ৯ থেকে শুরু হয়ে বেলা ১২টায় শেষ হয়।

শিক্ষাবিদ গ্রুপের চেয়ারম্যানের উদ্বোধনের মাধ্যমে ফ্রি আই ক্যাম্পের শুভ সূচনা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন, মনপুরা স্কুল অ্যান্ড কলেজের উপাধ্যক্ষ আব্দুল্লাহ মো. বায়েজিদ, হিকমাহ আই হসপিটালের সিনিয়র কনসালট্যান্ট ডা. মো. আরিফুর রহমান আকঞ্জি, শিক্ষবিদ গ্রুপের পরিচালক, মোহা. শরিফুল আলম, হিকমাহ আই হসপিটালের কন্টাক্টলেন্স ও লো-ভিশন বিশেষজ্ঞ সাজ্জাদ হোসেন, উপ ব্যবস্থাপক তারিক হোসেন, সহকারী ব্যবস্থাপক এম. এইচ. কাউছার শিশির প্রমুখ।

সেবা নিতে আসা বিভিন্ন রোগীদের সমস্যা অনুযায়ী চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি তাদেরকে ফ্রি ওষুধ ও চশমা বিতরণ করা হয়। ক্যাম্পে হিকমাহ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ বিনামূল্যে চক্ষু রোগিদের সমস্যা অনুযায়ী চিকিৎসা সেবা প্রদান করেন। এদিন প্রায় তিন শতাধিক চোখের রোগের ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়।

এই বিষয়ে হিকমাহ হাসপাতালের উপ ব্যবস্থাপক এম. এইচ. কাউছার শিশির বলেন, হিকমাহ হাসপাতালে আসা কোনো রোগীর চিকিৎসা সেবা অর্থাভাবে যেন ব্যাহত না হয় সে লক্ষ্যে হতদরিদ্র রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেছে। এ ছাড়াও হাসপাতালে সকাল পরীক্ষা ১০% কম খরচে করা হয়।

উল্লেখ্য হিকমাহ হলো শুধুমাত্র চোখের জন্য বিশেষায়িত হাসপাতাল, এখানে সকল পরীক্ষা নিরীক্ষা, লেজার ও অপারেশনসহ সাশ্রয়ী মূল্যে সকল সেবা প্রদান করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here