নেপাল হয়ে ভারতে ঢুকছে ‘জঙ্গিরা’, হাই অ্যালার্ট জারি

0
16

আন্তর্জাতিক ডেস্ক: নেপাল হয়ে ভারতে অন্তত ৭ ‘পাক জঙ্গি’ ঢুকে পড়েছে বলে দাবি করেছে ভারতের গোয়েন্দা সূত্র। এর জেরে ভারতজুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

অনুপ্রবেশকারী পাকজঙ্গিরা এই মুহূর্তে দু’টি দলে ভাগ হয়ে আত্মগোপন করে রয়েছে উত্তরপ্রদেশের গোরক্ষপুর ও অযোধ্যায়। তাদের পরবর্তী লক্ষ্য, জম্মু-কাশ্মীরে অনুপ্রবেশ করা। শনিবার দেশটির এক গোয়েন্দা রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে।

দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্ট সামনে আসার পরপরই আত্মগোপন করে থাকা ওই ৭ পাকজঙ্গির খোঁজে বিভিন্ন এলাকাইয় অভিযান চালানো হচ্ছে।

ভারতের গোয়েন্দা সূত্রে খবর, এই মুহূর্তে কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা জুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা। উপত্যকায় কড়া নিরাপত্তার কারণে বিকল্প পথে নেপাল সীমান্ত হয়ে ভারতে জঙ্গি ঢোকাচ্ছে পাকিস্তান। যে ৭ জঙ্গি ভারতে অনুপ্রবেশ করেছে, তাদের পাঁচ জনকে ইতিমধ্যেই শনাক্ত করতে পেরেছেন গোয়েন্দারা। এরা হল মহম্মদ ইয়াকুব, আবু হামজা, মহম্মদ শাহবাজ, নিসার আহমেদ ও মহম্মদ কাউমি চৌধুরী। বাকি দু-জনের পরিচয় এখনও জানা যায়নি বলে খবরে বলা হয়েছে।

ভারতীয় গোয়েন্দাদের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতে আত্মগোপন করে থাকার জন্য স্থানীয় সোর্সকে কাজে লাগাচ্ছে জঙ্গিরা। প্রত্যেকের কাছেই আছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here