জাতীয় সংসদে খোকার জানাজা বৃহস্পতিবার সকালে

0
39

নিউজ ডেস্ক: জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সদ্য প্রয়াত সাদেক হোসেন খোকার জানাজা বৃহস্পতিবার বেলা ১১টায় অনুষ্ঠিত হবে।

এদিন দুপুর ১২টা কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। বাদ জোহর বিএনপি নয়াপল্টন কেন্দ্রীয় অফিসের সামনে।

বেলা ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনে। এর পর গোপীবাগ নিজ বাসায় হয়ে ধুপখোলা মাঠে জানাজা শেষে জুরাইন গোরস্তানে তাকে দাফন করা হবে।

এর আগে বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় জ্যামাইকা মুসলিম সেন্টারে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। এতে বিএনপি নেতাকর্মীসহ অনেক প্রবাসী বাংলাদেশি অংশ নেন। জানাজার আগে প্রবাসী মুক্তিযোদ্ধারা তার প্রতি সম্মান জানান।

সকালে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান প্রবাসী মার্কিন নেতাদের বরাত দিয়ে জানান, সাদেক হোসেন খোকার প্রথম জানাজায় আওয়ামী লীগ, বিএনপিসহ প্রবাসী বাঙালিরা অংশ নেন। জানাজায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সেখানে স্থানীয় মুক্তিযোদ্ধারা একাত্তরের গেরিলা বাহিনীর এই সদস্যকে ‘গার্ড অব অনার’ প্রদান করেন।

সাদেক হোসেন খোকার মরদেহ বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকা পৌঁছবে। সেদিন তার পুরো পরিবার দেশে ফিরবেন।

প্রসঙ্গত নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন বাংলাদেশ সময় সোমবার বেলা ১টা ৫০ মিনিটে (নিউইয়র্কের স্থানীয় সময় রাত ২টা ৫০ মিনিটে) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বীর মুক্তিযোদ্ধা।

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক চলে যান সাদেক হোসেন খোকা। তার পর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে থাকছিলেন বিএনপির এ নেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here